তাইজুল, তাসকিনকে নিয়ে কথা বললেন মুমিনুল

শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে হেরেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ড্র হলেও দ্বিতীয় টেস্টে ২০৯ রানের ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কা।

সিরিজ হারলেও এখান থেকে ইতিবাচক বিষয় খোঁজার কথা জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক। সংবাদ সম্মেলনে এসে জানিয়েছেন, সিরিজ হেরে যাওয়া মানে সব কিছু হেরে যাওয়া নয়। প্রথম টেস্ট ম্যাচ ড্র করাকেও প্রাপ্তি হিসেবে দেখছেন এই অধিনায়ক।

ক্রিকেটারদের ইতিবাচক বিষয় নিয়ে কথা বলতে গিয়ে প্রশংসা করেছেন তাইজুল ও তাসকিনকে নিয়েও। বাংলাদেশ টেস্ট অধিনায়ক বলেন,
“তাইজুলের ৫ উইকেট আছে। আমার কাছে মনে হয় যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনারাও হয়তো অপেক্ষায় ছিলেন এটার কোন পেসার কি কিছু করতে পারছে কিনা, সেই হিসেবে তাসকিনকে দেখেছেন। আগের চেয়ে অনেক ভালো এখন। অনেক উন্নতি করেছে। আমার কাছে মনে হয় অনেক ইতিবাচক দিক আছে এই টেস্ট সিরিজে।”

তাসকিন আহমেদকে আলাদা করে দেখছেন মুমিনুল। তার মতে ডানহাতি এই পেসারের বোলিং ছিল এই সিরিজে বাংলাদেশের অন্যতম বড় প্রাপ্তি। এবারের সিরিজে দুই দলের পেসারদের মধ্যে সফল ছিলেন তাসকিন। দুই ম্যাচে নিয়েছেন ৭ উইকেট। যা বাংলাদেশ দলের জন্য সুখকরও বটে। কারণ টেস্ট ক্রিকেটে মাশরাফী,শাহাদাতের পর পেস বোলিংয়ে বাংলাদেশের কারোরই সফলতা তেমন নাই৷ বিগত বছর দুই ধরে আবু জায়েদ রাহিও মোটামুটি ভালো করছেন।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles