তৃতীয় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ।

জুবায়ের সাজিদ
৩য় দিন শেষে ৩১২ রানে এগিয়ে আছে বাংলাদেশ।
বাংলাদেশ ১ম ইনিংসে ৭ উইকেটে ৫৪১ রান করে ইনিংস ঘোষণা করে। ১ম দিনে ২ উইকেটে ৩০২ রান করে বাংলাদেশ। ক্যারিয়ার সেরা ১৬৩ রান করেন নাজমুল হোসেন শান্ত। দেশের মাটিতে ১০ সেঞ্চুরির পর বিদেশের মাটিতে ১ম টেস্ট সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক মমিনুল হক। আলোক সল্পতার জন্য ২৫ ওভার বাকী থাকতেই ২য় দিনের মতো খেলা শেষ হয়। ৩য় দিন সকালের সেশনে ১৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৭ রান করে বাংলাদেশ। প্রথম ইনিংসে ফিফটি করেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও লিটন দাস।

তামিম ও মুশফিকের মধ্যে চলছে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার দারুণ প্রতিদ্বন্দ্বিতা। ৬৩ ম্যাচে ১২০ ইনিংসে ৩৮.৬৪ গড়ে তামিমের সংগ্রহ ৪৫৯৮ রান। তামিমের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ২০৬ রান।টেস্টে ২৯ টি ফিফটি ও ৯ টি সেঞ্চুরি করেছেন তিনি। অন্যদিকে মুশফিকুর রহিমের সংগ্রহ ৭৩ ম্যাচে ১৩৫ ইনিংসে ৪৬০৫ রান। লিটন দাস রয়েছেন দারুণ ফর্মে। সর্বশেষ ৬ ইনিংসে ৪ টি ফিফটি করেছেন তিনি। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সেরা বোলার বিশ্ব ফার্নান্দো। তিনি ৩৫ ওভারে ৯৬ রানে ৪ উইকেট শিকার করেন।

বাংলাদেশের ৫৪১ রানের জবাবে ওপেনিং জুটিতে ১১৪ রান করে শ্রীলঙ্কা। ফিফটি করা থিরিমান্নেকে এলবিডব্লিউ করে জুটি ভাঙেন মেহেদী মিরাজ। ওশাডা ফান্নান্ডোকে তুলে নেন তাসকিন আহমেদ। এঞ্জেলো মেথিউস আউট হন তাইজুলের বলে। উইকেট না পেলেও গতি ও বাউন্সারের সাথে দারুণ বোলিং করেছেন ইবাদত। দিনশেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ২২৯ রান। সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে আছে দিমুথ করুনারত্নে। ২৬ রানে ক্রিজে আছে ধনঞ্জয়া ডি সিলভা।
চতুর্থ দিনের শুরুতেই শ্রীলঙ্কাকে অল আউট করার প্রত্যাশায় খেলতে নামবে বাংলাদেশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles