নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচেই তৃপ্তির ঢেকুর প্রধান নির্বাচকের!

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় অবস্থান করছে। সেখানে অনুশীলনের সুবিধার্থে নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ।

দুই দিন ব্যাপি এই প্রস্তুতি ম্যাচের প্রথম দিনের খেলা দেখে সন্তুষ্ট প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি এই ম্যাচ সম্পর্কে সংবাদমাধ্যমকে বলেন,
‘উইকেটের যে কন্ডিশন ছিল, প্রথম ঘন্টায় ব্যাটিং করা কঠিন ছিল।আমাদের ওপেনার তামিম, সাইফ দারুণ ব্যাটিং করেছে। শান্ত, মুশফিকও দুর্দান্ত ব্যাটিং করেছে। বোলাররাও নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করেছে অভ্যস্ত হওয়ার জন্য। আমার বিশ্বাস এই প্র্যাকটিস ম্যাচ থেকে আমরা যথেষ্ট ভালো কিছু ফিডব্যাক পেয়েছি। আগামী দিন খেলা শেষ হওয়ার পর টেস্ট ক্রিকেটের জন্য পুরোপুরি প্রস্তুতি নিতে পারব।’

নিউজিল্যান্ডেও এইরকম প্রস্তুতি ম্যাচ দেখেও তৃপ্তির ঢেকুর তুলেছিলেন নির্বাচক নান্নু-বাশাররা। কিন্তু মূল সিরিজ শুরুর পর দেখা গেছে বাংলাদেশ নিউজিল্যান্ডের কাছে তিন ম্যাচ ওয়ানডে ও টি-টুয়ান্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। মাঠে ক্রিকেটারদের শারিরীক ভাষাও ছিল প্রশ্নবিদ্ধ।

কিন্তু নির্বাচকরা নিজেদের মধ্যকার ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স দেখে তৃপ্ত হলে ক্রিকেটাররা মূল ম্যাচে খারাপ করলে দায়বদ্ধতা এড়াতে পারে কি ক্রিকেট বোর্ড?

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles