হোয়াইট ওয়াশ এড়াতে বাংলাদেশকে করতে হবে ৩১৯ রান।

মুছাদ্দিকুল হক

হোয়াইট ওয়াশ এড়াতে বাংলাদেশকে করতে হবে ৩১৯ রান

কিউইদের কাছে আগেই সিরিজ হার নিশ্চিত করেছিল বাংলাদেশ। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে আজ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে মাঠে নামে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ।

তৃতীয় ম্যাচের ভেন্যু বেসিন রিজার্ভে টস ভাগ্যে জয়ের দেখা পায় কিউই কাপ্তান টম ল্যাথাম। সিদ্ধান্ত নেন আগে ব্যাট করার।

সকালের সূর্য নাকি দিনের আভাস দেয়? দিনের শুরুতে ভালো কিছুর ইঙ্গিত দিলেও শেষমেষ বোলিং-ফিল্ডিং উভয় ক্ষেত্রেই ব্যর্থ বাংলাদেশ।

নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটিতে আসে ৪৪ রান। তবে ৪০ রানেই শেষ হতে পারতো তাদের এই জুটি, যদি না উইকেটকিপার মুশফিকুর রহিম ক্যাচ মিস না করতেন।

ব্যক্তিগত ১৮ রানে তাসকিনের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নিকোলাস। পরের ওভারে রুবেলের শিকার হয়ে একই পথে হাঁটেন মার্টিন গাপটিল। তিনি করেন ২৬ রান।

রুবেলের পরের ওভারেই রস টেলরের ক্যাচ মিস করেন মুস্তাফিজুর রহমান। তবে একই ওভারে এক বল পরেই রস টেলরকেও নিজের শিকারে পরিণত করেন রুবেল।

ক্রিজে আসা টম ল্যাথামকে সাথে নিয়ে ৬৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামলানোর চেষ্টা করেন কনওয়ে। দলীয় ১২০ রানে সৌম্য সরকারের শিকার হয়ে ব্যক্তিগত ১৮ রানে ফিরে যান কিউই কাপ্তান।

মিচেল ম্যারাথনকে সাথে নিয়ে ১৫৯ রানের বিশাল জুটি করেন কনওয়ে। ৯৫ বলে শতকের দেখা পেয়ে যান কনওয়ে। শেষমেষ ১১০ বলে ১২৬ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলে মুস্তাফিজের শিকারে পরিণত হোন।

৬৩ রানে রিয়াদের হাতে জীবন পাওয়া মিচেল ম্যারাথন তুলে নেন শতক। তিনি ৯২ বলে নয়টি ৪ এবং দুইটি ৬ হাঁকিয়ে ১০০ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে রুবেল সর্বোচ্চ ৩ টি উইকেট শিকার করেছেন। একটি করে উইকেটের দেখা পেয়েছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

জয়ের জন্য বাংলাদেশের সামনে ৩১৯ রানের বিশাল লক্ষ্য বেঁধে দিয়েছে কিউইরা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles