১ম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বড় জয়।

নিউজিল্যান্ডের দেওয়া ২১১ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারে দুইটি ৪ হাঁকিয়ে ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলেন নাইম শেখ।

দ্বিতীয় ওভারের তৃতীয় বলে টিম সাউদির বলে ঈশ শোধির হাতে ক্যাচ তুলে দিয়ে ৪ রানে সাজঘরে ফেরেন লিটন দাস। ওয়ানডে সিরিজের মতো টি-টুয়েন্টি সিরিজে নিজের ব্যর্থতা অব্যাহত রেখেছেন এই ওপেনার।

চতুর্থ ওভারের দ্বিতীয় বলে ফার্গুসনের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নাঈম শেখও। আউট হবার আগে করেন ১৮ বলে ২৭ রান।

কিউই লেগ স্পিনার ঈশ শোধির একই ওভারে বিদায় নেন মিথুন আলী এবং সৌম্য সরকার। এ দু’জন করেন যথাক্রমে ৪ ও ৫ রান।

নিজের করা পরের ওভারেও দুই উইকেট শিকার করেন ঈশ শোধি। সে ওভারে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ এবং মাহাদী হাসানকে প্যাভিলিয়নের পথ দেখান। মাহমুদুল্লাহ করেন ১১ রান এবং গোল্ডেন ডাক মারেন মাহাদী হাসান।

হ্যাট্রিকের সুযোগ থাকলেও সেটা মিস করেন ঈশ শোধি।

আফিফ এবং সাইফউদ্দীন চেষ্টা করেন দলের হারের ব্যবধান কমানোর। এ জুটি থেকে আসে ৬৩ রান। ১৬ তম ওভারের চতুর্থ বলে ফার্গুসনের বলে বিদায় নেন আফিফ। ৩৩ বলে ৪৫ রান। শেষ পর্যন্ত সাইফউদ্দীন অপরাজিত থাকেন ৩৪ রানে।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন লেগ স্পিনার ঈশ শোধি। ২ টি উইকেট শিকার করেন ফার্গুসন এবং ১ টি করে উইকেট শিকার করেন ব্যানেট ও টিম সাউদি।

২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রান করে বাংলাদেশ।

এর আগে ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে ল্যাথাম দ্বিতীয় বার ভাবেননি। বড় স্কোরের আশায় টস জিতেই ব্যাটিং নিয়েছেন কিউই ক্যাপ্টেন। প্রথমে ব্যাটিং করে ৩ উইকেটে ২১০ রান করে নিউজিল্যান্ড।

শুরুতে মার্টিন গাপটিল ভালো শুরু করলে ও মাত্র ০ রানে আউট হয়ে যায় এলেন। গাপটিল ৩৫ রানে আউট হয়ে গেলে ও থেমে থাকেনাই ডেভেন কনওয়ে। ওয়ানডে সিরিজের মত টি-টোয়েন্টি তে ও চলছে ডেভেন কনওয়ে এর ব্যাট। ৫২ বলে ৯২ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন এই ব্যাটসম্যান। সাথে উইল ইয়ং খেলেছে ৩০ বলে ৫৩ রানের অসাধারণ এক ইনিংস। শেষ দিকে ইয়ং আউট হয়ে গেলে ও দুইশো পার করতে ভুল করেনাই নিউজিল্যান্ড। ফিলিপ্স এর ১০ বলে ২৪ রানের ইনিংস এর মধ্যে দিয়ে ২১০ এ থামে নিউজিল্যান্ড। মাত্র ৩ উইকেটে ২১০ রান করে নিউজিল্যান্ড।

বাংলাদেশের হয়ে ২ টি উইকেট নিয়েছে নাসুম আহমেদ ও একটি উইকেট নিয়েছে মাহাদি হাসান।

৬৬ রানের বিশাল পরাজয়ের মাধ্যমে প্রথম টি-২০ হারতে হয়েছে বাংলাদেশকে। তিন ম্যাচ সিরিজে ১-০ তে পিছিয়ে পড়লো বাংলাদেশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles