১ম টি-টোয়েন্টি নিউজিল্যান্ডের বড় স্কোর,বাংলাদেশের ছন্দপতন!

আসিফ আবদুল্লাহ; ২৮শে মার্চ

নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নিয়েছেন কিউই ক্যাপ্টেন টম ল্যাথাম। পুরো সফরে একবার ও টস জিততে পারেনি বাংলাদেশ।

ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে ল্যাথাম দ্বিতীয় বার ভাবেননি। বড় স্কোরের আশায় টস জিতেই ব্যাটিং নিয়েছেন কিউই ক্যাপ্টেন। প্রথমে ব্যাটিং করে ৩ উইকেটে ২১০ রান করে নিউজিল্যান্ড।

শুরুতে মার্টিন গাপটিল ভালো শুরু করলে ও মাত্র ০ রানে আউট হয়ে যায় এলেন। গাপটিল ৩৫ রানে আউট হয়ে গেলে ও থেমে থাকেনাই ডেভেন কনওয়ে। ওয়ানডে সিরিজের মত টি-টোয়েন্টি তে ও চলছে ডেভেন কনওয়ে এর ব্যাট। ৫২ বলে ৯২ অপরাজিত থেকে ইনিংস শেষ করেন এই ব্যাটসম্যান। সাথে উইল ইয়ং খেলেছে ৩০ বলে ৫৩ রানের অসাধারণ এক ইনিংস। শেষ দিকে ইয়ং আউট হয়ে গেলে ও দুইশো পার করতে ভুল করেনাই নিউজিল্যান্ড। ফিলিপ্স এর ১০ বলে ২৪ রানের ইনিংস এর মধ্যে দিয়ে ২১০ এ থামে নিউজিল্যান্ড। মাত্র ৩ উইকেটে ২১০ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশ এর জন্য বিশাল বড় টার্গেট। পারবে কি বাংলাদেশ?

বাংলাদেশের হয়ে ২ টি উইকেট নিয়েছে নাসুম আহমেদ ও একটি উইকেট নিয়েছে মাহাদি হাসান।

স্কোর: নিউজিল্যান্ড ২১০/৩

ডেভেন কনওয়ে ৯২*(৫২),উইল ইয়ং ৫২(৩০)

নাসুম আহমেদ ২ উইকেট, মাহাদি হাসান ১ উইকেট।

কাধের ইঞ্জুরীতে মুশফিকুর রহিম ছিটকে গেছেন ম্যাচ থেকে। তরুন এক দল নিয়েই চ্যালেঞ্জের মোকাবেলা করবেন রিয়াদ। পেস বোলিং ইউনিটে রয়েছে বড় পরিবর্তন। দলে আছেন পেসার শরীফুল। সুযোগ পেয়েছেন নাসুম আহমেদ। ফিরেছেন আফিফ। তামিমের জায়গায় খেলবেন নাইম শেখ।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (ক্যাপ্টেন) , লিটন দাশ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, আফিফ হোসেন, শরীফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, নাসুম আহমেদ , মোহাম্মদ সাইফুদ্দিন

নিউজিল্যান্ড দল : টিম সাউদি (ক্যাপ্টেন), মার্টিন গাপটিল, ফিন এল্যান, ডেভন কনওয়ে, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, উইল ইয়ং, ইশ সোদি, হ্যামিশ ব্যানেট, লোকি ফার্গুসন।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে জিটিভি ও টি স্পোর্টস চ্যানেল। তাছাড়া ইউটিউব লাইভে ও চোখ রাখতে পারবেন দর্শকরা। র‍্যাবিটহোল বিডির সৌজন্যে দেখা যাবে ম্যাচটি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles