২য় দিনশেষে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেললেও শঙ্কা কাটেনি বাংলাদেশের!

শাহ আলম হৃদয়

ক্যান্ডিতে শ্রীলঙ্কা বাংলাদেশ ২য় টেস্টে আজ দ্বিতীয় দিনে অনেক টা ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।২য় দিনে আলোক সল্পতা ও বৃষ্টির কারণে ৩ সেশন মিলে মোট ৬৫.৫ ওভার খেলে ৫ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে লঙ্কানরা।মোট স্কোর বোর্ডে জমা হয় ২য় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৫.৫ ওভারে ৪৬৯ রান। প্রথম দিন বাংলাদেশের বোলাররা ব্যর্থ হলেও ২য় দিনে অনেকটা কাম-বেক করেছে বোলাররা।

২য় দিনের ১ম সেশনের ১৪.১ ওভার বল করতেই দলীয় ৩১৩ রানে ২য় উইকেটের পতন ঘটে। তাসকিনের বলে লিটনের হাতে ধরা পরেন ১৪০ রান করা লাহিরো থিরিমান্নে। তারপর থেকে আর পিছু চাইতে হয় নি বাংলাদেশের।ক্রমান্বয়ে ১০৯ ও ১১২ তম ওভারে তাসকিন ও তাইজুল তুলে নেন ম্যাথিউস ও সিলভার গুরুত্বপূর্ণ উইকেট দুইটি।১ম সেশন শেষে মোট সংগ্রহ ১১৬ ওভারে ৪ উইকেটে ৩৩৪ রান।

২য় সেশনে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা জুটি গড়ার চেষ্টা করলেও দলীয় ৩৮২ রানে তাসকিন ও মেহেদীর পরপর দুই ওভারে জোড়া আঘাতে মোট ১৪৬ ওভারে ৬ উইকেটে ৪২৫ রানেই চা বিরতিতে যেতে হয় শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের।

চা বিরতির পর আলোক সল্পতার কারণে মাত্র ৯ ওভার ৫ বল খেলেই ২য় দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।তবে এই সময়টুকু নিরোশান ও মেন্ডিস জুটির মাধ্যমেই সমাপ্ত ঘটে।নিরোশান ডিকওয়েলা ৬৪ বলে ৬৪ ও মেন্ডিস ২২ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তাসকিন ৩ টি ও মেহেদি,তাইজুল,শরিফুল নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলঙ্কাঃ
৪৬৯/৬ (১৫৫.৫)
করুনারাত্নে ১১৮,থিরিমান্নে ১৪০

তাসকিন আহমেদ ১১৯/৩ ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles