আওয়াজ একটাই – বাংলাদেশঃ মাশরাফি

দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরছে বাংলাদেশ। গত বছর দেশের মাটিতে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজের পর করোনা ভাইরাসের প্রকোপে ভাটা পড়ে ক্রিকেট অঙ্গনেও। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সেই ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে নিজের অধিনায়ক পদ থেকে সরে দাঁড়ান দেশের সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তাজা।

অধিনায়ক পদ থেকে সরে দাড়ানোর পর বাংলাদেশের আন্তর্জাতিকের ক্রিকেট ম্যাচ খেলা হয়ে ওঠে নি, খেলা হয় নি মাশরাফীরও। সর্বশেষ বিসিবি আয়োজিত বঙ্গবন্ধু টি-টুয়ান্টি টুর্নামেন্টে খেলেছেন তিনি। যেখানে খুলনা টাইটান্স ছিনিয়ে নিয়েছিল চ্যাম্পিয়ন মুকুট। সেই দলের একজন সদস্য ছিলেন দেশের সফল পেসার এবং সাবেক জাতীয় দলের অধিনায়ক মাশরাফী। বিগত জিম্বাবুয়ে সিরিজে অধিনায়ক পদ থেকে সরে যাওয়ার পর থেকে মাশরাফী জাতীয় দলে থাকবেন কিনা সেটি নিয়ে ছিল ধোঁয়াশা,ছিল জল্পনা-কল্পনা, হয়েছিল ব্যাপক আলোচনা-সমালোচনা। কিন্তু এবার দেশের মাটিতে উইন্ডিজকে আথিতেয়তা দেওয়া বাংলাদেশ ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মাশরাফী। তার ক্রিকেট ক্যারিয়ার শুরুর পর এই প্রথম ইঞ্জুরি সংক্রান্ত কারণ ছাড়া তিনি বাদ পড়লেন।

মাশরাফী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলে না থাকলে সতীর্থ এবং দলের জন্য শুভকামনা জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি লিখেন-

“বাংলাদেশের ক্রিকেট ভক্তদের দীর্ঘ দিনের অপেক্ষার অবসান ঘটে প্রিয় ক্রিকেট দল কাল মাঠে নামছে।পুরো দলের প্রতি রইলো শুভকামনা।

“তামিম ইকবাল খান” এর জন্য রইলো স্পেশাল ভালোবাসা এবং দোয়া।
সকল চাপকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সবসময়ের মতো বিজয়ী হয়ে আসবে এই দোয়াই করছি।
নতুন শুরুর জন্য শুভকামনা।

আওয়াজ একটাই -(বাংলাদেশ)।”

উল্লেখ্য, আগামীকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ বনাম উইন্ডিজ দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচে মাশরাফী পরবর্তী অধিনায়ক হিসেবে দলের অধিনায়কত্বের দায়িত্বে থাকবেন তামিম ইকবাল খান।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles