জাতীয় দলে আর দেখা নাও যেতে পারে মাশরাফিকে!

‘মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে, মানবের মাঝে আমি বাঁচিবারে চাই’- রবি ঠাকুরের এই কবিতার যেন ২২ গজের সাথে মাশরাফির সম্পর্কের ইঙ্গিত দেয়!

কী আছে মাশরাফি বিন মুর্তজার ভাগ্যে? তাহলে কী এবার ২২ গজ থেকে বিদায় নিয়ে পুরোপুরি রাজনীতির ময়দানের থাকবেন তিনি? বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কথা তো সেটাই বলে।

সম্প্রতি একাত্তর টিভিকে দেওয়া এক সাক্ষাতকারে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সরাসরিই বলে দিয়েছেন ফিটনেসের দিকে তাকালে মাশরাফির খেলার সুযোগ ফিকে হয়ে যায়। অর্থাৎ বাংলাদেশ দলে খেলার মতো ফিটনেস এখন আর নেই মাশরাফি। অপরদিকে, এই ফিটনেস নিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত বোলিং করে সেরা বোলিংয়ের রেকর্ডও গড়েছেন তিনি। তবে তাতে মন গলছে না পাপনসহ বোর্ড কর্তা ও দল নির্ধারকদের। এসব দেখে বলাই যায় মাশরাফিকে হয়তো আর জাতীয় দলে দেখা যাবে না।

কিন্তু যাদের সতীর্থ, বড় ভাই, অধিনায়ক কিংবা আইডল হিসেবে খেলেন মাশরাফি তারা তাকে আরও কিছু দিন চান। কিন্তু চাইলেই তো হবে না,

কবিতায় আছে, ‘যেতে নাহি দিব, হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায়’।

হ্যা, বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক মাশরাফিকেও একদিন বিদায় জানাতে হবে। অধিনায়কত্বটা তিনি আগেই ছেড়ে দিয়েছেন এবার দেখার পালা ২২ গজ থেকে তার বিদায়টা কীভাবে হয়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles