জিতেও আকাশে উড়ছেন না উইন্ডিজ অধিনায়ক!

বাংলাদেশর বিপক্ষে ২য় টেস্টে ১৭ রানে জয় পেয়েছে উইন্ডিজ। এর ফলে ২-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে তারা। ২০১২ সালের পর এবার উপমহাদেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতেছে উইন্ডিজ।

জয়ের পর তাদের অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট জানিয়েছেন, তাঁর দলের এমন পারফরম্যান্সে দারুণ গর্বিত তিনি। যদিও ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছেন। চট্টগ্রামে প্রথম টেস্টে ৩ উইকেটে জিতে নিয়েছিল ক্যারিবিয়ানরা।

সিরিজের দ্বিতীয় টেস্টে বল হাতেও চমক দেখিয়েছেন ব্র্যাথওয়েট। মূল কাজ ব্যাটিং হলেও, ঢাকা টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২য় ইনিংসে বল হাতে ২৫ রানের বিনিময়ে তুলে ৩ উইকেট নিয়েছেন। এমন বোলিংয়ে অবশ্য অবাক হননি ব্র্যাথওয়েট।

তিনি বলেন, ‘আমি বলবো এটা দলীয় প্রচেষ্টায় হয়েছে। আমাদের ওয়ানডে দল ভালো করেনি। কিন্তু আমরা এখানে ভালো করতে চাচ্ছিলাম। আমাদের পরিকল্পনা ছিল খেলাটাকে উপভোগ করা এবং সিরিজ জয়ের আনন্দ ভোগ করা। আমি আমার উইকেটগুলো দেখে অবাক হইনি। আমার লক্ষ্য ছিল তাদের চেপে ধরা। ২০১২ সালের পর এশিয়ার মাটিতে সিরিজ জয় দারুণ অনুভূতি।’

নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার না থাকায় বাংলাদেশ সফরে ক্যারিবীয়দের অধিনাকত্ব পান ব্রাথওয়েট। ওয়ানডে সিরিজের পর সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাদের। তবে টেস্ট সিরিজ জিতে তাদের ভুল প্রমাণ করতে পেরেই খুশি তিনি।

তিনি আরো বলেন, ‘আমরা অনেক খেলোয়াড়কে ছাড়াই এখানে এসেছিলাম। সেই সঙ্গে অনেক বিধি নিষেধ মানতে হয়েছে। ঈশ্বরের প্রতি কৃতজ্ঞ যে উইন্ডিজের অধিনায়ক হওয়ার সুযোগ হয়েছে। ছেলেরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলেছে এবং তারা খুবই শৃঙ্খলাবদ্ধ ছিল। আমি ছেলেদের নিয়ে গর্বিত। সবাই এবার বাড়ি ফিরবে। ক্রিকেটই আমাদের কাছে সব। সবাই গর্বিত হবে। লোকেরা আমাদের নিয়ে লিখেছে, কিন্তু আমরা এটাকে সাধারণ ভাবেই নিয়েছি। উপভোগ করেছি এবং তাদের ভুল প্রমাণ করেছি।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles