তবে কি শীঘ্রই উইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ?

বেশ কিছুদিন আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে গেছেন উইন্ডিজ ক্রিকেট দল। ওয়ানডে ও টেস্ট সিরিজ সফল ও নিরাপদভাবে আয়োজন করায় দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) ধন্যবাদ জানিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেই সঙ্গে বাংলাদেশকে নিয়ে ঘরের মাঠে সিরিজ আয়োজন করার ইচ্ছে পোষণ করেছে তারা।

করোনা কালে সিরিজটি হবে কিনা সেটি নিয়েও শংকা তৈরি হয়েছিল। কিন্তু পরবর্তীতে বাংলাদেশ সফরে আসতে রাজি হয় উইন্ডিজ। ওয়ানডে সিরিজে জেসন মোহাম্মদের দলকে ৩-০ তে হারায় বাংলাদেশ। কিন্তু ক্যারিবীয়ান সাদা পোশাকে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল বাংলাদেশকে টেস্ট সিরিজে ২-০ তে হারিয়ে শোধ নিয়ে দেশে ফিরে গেছে।

সফরে বাংলাদেশের আতিথেয়তায় খুশি দলের সঙ্গে আসা বেশিরভাগ ক্রিকেটার ও কোচিং স্টাফরা। যে কারণে বিসিবিকে ধন্যবাদ বার্তা পাঠিয়েছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে বাংলাদেশের সংবাদমাধ্যম প্রথম আলো।

ধন্যবাদ জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী বিসিবিকে চিঠিতে বলেছেন, ‘উইন্ডিজ ক্রিকেটের পক্ষ থেকে বিসিবিকে সিরিজটি সফল ও নিরাপদভাবে আয়োজনের জন্য ধন্যবাদ জানাই। বিসিবির সঙ্গে কাজ করে খুবই আনন্দ পেয়েছি। মেডিকেল, লজিস্টিকসহ জৈব সুরক্ষাবলয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে আমাদের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা বিসিবির ভালো প্রশংসা করেছে। আশা করি, এই সিরিজ অন্যান্য আন্তর্জাতিক দলগুলোকেও বাংলাদেশে যেতে উৎসাহী করবে।’

করোনাকালীন সময়ে বিদেশে সিরিজ খেললেও এখন পর্যন্ত ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে পারেনি উইন্ডিজ। যদিও তাদের ঘরের মাঠে হতে যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজটি কোনো সমস্যা ছাড়া অনুষ্ঠিত হলে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে আর বাধা থাকছে না ক্যারিবীয়দের। সে কারণেই হয়তো বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে খেলার ব্যাপারে ইতিবাচক তারা। এ প্রসঙ্গে গ্রেভ বলেছেন, ‘বাংলাদেশ ক্রিকেট দলকে আমাদের ধন্যবাদ জানাই এবং আমরা নিকট ভবিষ্যতে বাংলাদেশকে আমাদের ঘরের মাঠে দেখতে চাইব।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles