বাংলাদেশের ‘স্পিন’ ই চিন্তার কারণ ক্যারিবীয়দের

বিদেশের মাটিতে নড়বড়ে বোলিং আক্রমণ নিয়ে সবসময়ই ব্যাকফুটে থাকে টাইগাররা। তবে দেশের মাটিতে যেনো মুদ্রার ওপর পিঠ দেখা যায় স্পিন বোলিং এর ক্ষেত্রে। তাইজুল , মিরাজ কিংবা সাকিব স্পিনেই পার্থক্য গড়ে তোলে টাইগাররা। ২০১৮ সালে বাংলাদেশের স্পিন পরাভূত হওয়া ক্যারিবীয়রা এখনো ভোলেননি সেই দুস্মৃতি। তাই এবার ও বাংলাদেশের স্পিন আক্রমণ নিয়ে শঙ্কা উঠে এলো ওয়েস্ট ইন্ডিজ অধীনায়ক ক্রেগ ব্রাফেট এর কথায়।

শেষবারের দেখায় বাংলাদেশের স্পিন আক্রমণ ও নিজের ব্যর্থতা কিছুই ভোলেননি তিনি। দুই টেস্টে মাত্র ২২ রান করা ব্রাফেট এবার সেই ব্যর্থতা আর স্পিনের চ্যালেঞ্জ পেরিয়ে জিততে চান বাংলাদেশে।
ব্যক্তিগত পারফরম্যান্সের বিবেচনায় সময়টা ভালো না গেলেও ব্রাফেটের কাঁধে গুরুদায়িত্ব দিয়েছে বোর্ড। তাই ব্রাফেট এবার সামনে থেকে নেতৃত্ব দিয়ে ঢেকে দিতে চান ব্যর্থতার পিছুটান।

নিজের উপর পরিপূর্ণ ভরসা আর উধ্যম নিয়ে খেলতে চাওয়া ব্রাফেট বলেন ‘উদ্বোধনী ব্যাটসম্যান হিসাবে আমার কাজ হচ্ছে রান করা এবং দলের ভিত গড়ে দেওয়া। স্পিন ও পেস যা-ই খেলি না কেন, ক্রিজে ভারসাম্য ঠিক রাখাটাই আসল আমার জন্য। খুব বেশি কিছু ভাবতে চাই না। নিজের ওপর আস্থা রাখতে চাই।’

শেষবারের দেখায় বাংলাদেশের স্পিন আক্রমণের স্মৃতি রোমন্থন করে ব্রাফেট যোগ করেন, ‘গতবারের সিরিজ পর্যালোচনা করে আমরা খুঁজে বের করেছি যে, কোথায় উন্নতি করতে হবে। বাংলাদেশের স্পিনাররা শেষবার ভালো করেছিল। নিজেদের ওপর আস্থা রাখতে হবে আমাদের। আন্তর্জাতিক ক্রিকেটে চ্যালেঞ্জ অতিক্রম করার উপায় খুঁজে বের করে নিতে হবে।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles