ম্যাশকে নিয়ে বিসিবির মিথ্যাচার, কিন্তু কেনো?

জুবায়ের সাজিদ

বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্রের নাম মাশরাফি বিন মুর্তজা। অনেকদিন থেকেই মাঠের বাইরে আছেন এ তারকা ক্রিকেটার।

ক্রিকেটের জন্য এতোটা নিবেদিত প্রাণ বিশ্ব ক্রিকেটে আর কাউকে খুঁজে পাওয়া যাবে না।দলে ম্যাশের উপস্থিতি মানেই বাংলার ক্রিকেটের আগ্রাসী মনোভাব। ফিটনেসের কথা বলে বিগত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে রাখা হয় নি তাকে।

১ জানুয়ারি, ২০২১ এক সাক্ষাৎকারে ফিটনেস রিপোর্ট না দেখেই খোদ বিসিবি প্রধান জানিয়েছেন – ফিটনেসের কথা চিন্তা করলে ওর বাদ পরে যাওয়ার সম্ভাবনাই বেশি!

এদিকে মাশরাফি মুর্তজার দাবি তার বিশ বছরের ক্রিকেট ক্যারিয়ারে কোনো ফিটনেস টেষ্টে ফেল নেই।

একজন ক্রিকেটার তার বাজে ফর্মের কারণে দল থেকে বাদ যেতেই পারেন।কিন্তু আবার কোনো টুর্নামেন্টে ভালো করার পর প্রাপ্য সুযোগ দেওয়া হচ্ছে না ক্রিকেটারদের। তুষার ইমরানের দিকে তাকালেই বিষয়টি অনেকটা স্পষ্ট হয়ে যাবে।টেস্টে দুই একটা ম্যাচ ছাড়া সবসময়ই ব্যাটিং ব্যর্থতায় ভরাডুবি হয় বাংলাদেশ দলের। অথচ বিগত কয়েক বছর ধরে জাতীয় লীগে ভালো খেলার পরও সুযোগ পাচ্ছেন না তিনি। বিসিবি কি আদোও খেলোয়াড়দের যথেষ্ট তথ্য সংরক্ষণ করছে?-প্রশ্ন মাশরাফির।


ছোট দলের বিপক্ষে দুই-চারটা জয় পেলেও দলের আসল রুপ বেরিয়ে আসছে ভালো দলের বিপক্ষে খেলতে গেলেই। যথেষ্ট ব্যাক আপ প্লেয়ার নেই বাংলাদেশ দলের। যারা আসছে তাদের থেকে আশানুরূপ সাফল্য পাওয়া যাচ্ছে না।

বিগত কয়েক বছরে ওডিআই ভালো খেলায় বিসিবির দিকে চোখ তুলেনি কেউ। সাকিব, মাশরাফির পরপর দুই বিস্ফোরক বক্তব্যের পর নড়েচড়ে বসেছে ক্রিকেট বোদ্ধারা। আগামীকাল আরও কিছু গোপন তথ্য নিয়ে সাক্ষাতকার দিবেন মাশরাফি বিন মুর্তজা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles