আইপিএলকে “না”বলে দিলেন তামিম-মুশফিক।

টি-টোয়েন্টি ক্রিকেটের মহা উন্মাদনার আরেক নাম ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)। ক্রিকেট বিশ্বের সকল তারকা – মহা তারকাদের মিলন মেলায় জমজমাট এই আসরটি এখন পর্যন্ত বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লীগ৷ প্রতিবছর হাজার হাজার ক্রিকেটার মুখিয়ে থাকেন জনপ্রিয় এই আসরে খেলার জন্য। নিলামে নাম লিপিবদ্ধ করা থেকে শুরু করে সিলেকশন, ম্যাচ কিংবা ফাইনালের মহারণ সব কিছুতেই যেন এক অন্য রকম উন্মাদনা থাকে এই আসরটিতে। তবে জনপ্রিয় এই আসর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন বাংলাদেশের নির্ভরযোগ্য দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও তামিম ইকবাল ।

তামিম – মুশফিক না বললেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর এবারের আসরের নিলামে ১০৯৭ জন ক্রিকেটারের মধ্যে আছেন বাংলাদেশের ৫ জন ক্রিকেটার। তারা হলেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, লিটন কুমার দাস ও সৌম্য সরকার ।

তবে গত আইপিএল এর সরগরম নাম মুশফিকুর রহিম কেন নাম সরিয়ে নিলেন এবার আসর থেকে! এমন প্রশ্ন থাকলেও সঠিক উত্তর মেলেনি এখনও। ভক্ত – শুভাকাঙ্ক্ষীদের মতে ডেকে নিয়ে অপমানের থেকে নিজে থেকে সরে যাওয়াটাকেই হয়তো শ্রেয় মনে করেছেন মুশফিকর রহিম। মুশফিকুর রহিমের মতো হয়তো একই ভাবনায় সতীর্থের পথেই হেটেছেন বাংলার ড্যাশিং ওপেনারও৷

লেখাঃ আল-আমিন

Related Articles

1 COMMENT

  1. নিলামে নাম দিয়ে অবিক্রিত থাকার চেয়ে নাম না দেওয়াই শ্রেয়! ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles