মুশফিকের সমর্থনে তামিম ইকবাল

টেস্টে কিপিং ছেড়েছেন অনেক আগেই।এখন শুধু সীমিত ওভারেই কিপিং করছেন বাংলাদেশ জাতীয় দলের সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম। তবে এখন সীমিত ওভারে ও তার কিপিং নিয়ে আলোচনা – সমালোচনা হচ্ছে অনেক।

বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে রান আউটের সুযোগ মিস করা, সম্প্রতি শেষ হওয়া সিরিজে ও বেশ কয়েকটা ক্যাচ মিস, এইরকম প্রায় ই মিস হয়ে যাচ্ছে এই অভিজ্ঞ খেলোয়াড় এর কাছ থেকে। তবে কি বাংলাদেশ দলে এখন সেরা কিপার কিপিং করছে??

তামিম ইকবাল মনে করেন অবশ্যই সেরা কিপার ই কিপিং করছে।মুশফিক ই এখনো বাংলাদেশের সেরা কিপার। দলের সেরা কিপারই কি তাহলে কিপিং করছেন? বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এমন প্রশ্নের সাবলীল ভাবেই উত্তর দেন তামিম ইকবাল।

তামিম বলেন, হ্যাঁ, আমার দলের সেরা কিপারই কিপিং করছে। পরিসংখ্যানে যদি যাই, সেরা কিপারই কিপিং করছে।

আপনি বলতে পারেন লিটনের কথা বা মিঠুন, কিংবা সোহান। কিন্তু মুশফিক ১৫-১৬ বছর ধরে কিপিং করছে। সে কিপিং করবে নাকি করবে না, সেটা বিবেচনার ভার তারই। এই অধিকার সে অর্জন করেছে। আমি এটা অনুভব করি।

মুশফিক যদি কিপিং চালিয়ে যেতে চায় তাহলে পূর্ন সমর্থন পাবে অধিনায়কের। তিনি যুক্ত করলেন,
সে যদি কিপিং চালিয়ে যেতে চায়, অধিনায়ক হিসেবে আমি অবশ্যই তাকে সমর্থন দেব। কারণ, আমি জানি, সে কতটা কঠোর পরিশ্রম করে। হ্যাঁ, হয়তো দু-একটা ভুল হয়ে যাচ্ছে। কিন্তু ভুল সবাই করি আমরা। আমি এমন নই যে তাকে গিয়ে বলব, ‘না, তোমাকে কিপিংয়ে চাই না।’ আমার সমর্থন তার প্রতি থাকবে।

তারপর সে করতে চায় নাকি চায় না, এটা তার ব্যাপার। কারণ আমি নিশ্চিত, আমি যেমন দলের ভালোর কথা ভাবছি, সেও সেটা ভাবে। তার যদি মনে হয়, তার চেয়ে ভালো কিপার দলে আছে, তাহলে সেটা তার সিদ্ধান্ত। যদি চালিয়ে যেতে চায়, সেখানেও পাশে থাকব।

কিপিং নিয়ে মুশফিকের সাথে কথা হয়েছিলো কিনা তামিমের এমন প্রশ্নে তিনি বলেন,

“আমি তো ওয়ানডে শেষেই ফিরে এসেছি, ওভাবে কথা হয়নি। তবে সে যদি বলতে চায়, সবসময়ই স্বাগত। শুধু অধিনায়ক বলেই নয়, আমরা তো বন্ধুও। আমরা অনেক কিছু নিয়েই কথা বলি। বলতেই পারে এটা নিয়ে। কিন্তু আমার সমর্থন ওর প্রতি আছে।”

মুশফিকের কিপিং সমর্থন করার জন্য তামিম ইকবালের ও পাবলিকের সমালোচনার স্বীকার হতে পারে,কিন্তু তাতে কোন অসুবিধা নাই তামিমের। তিনি জানান,

“লোকে করতেই পারে, আমার নিয়ন্ত্রণে নেই। তবে আমার টিমমেটের পাশে আমি সবসময়ই থাকব।”

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles