‘সাকিবের চিঠি পড়েন নি আকরাম খান’ – দাবি সাকিবের

আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাঠে দুই ম্যাচ টেস্ট সিরিজ থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন সাকিব আল হাসান। ঠিক ঐ সময়ে আইপিএল অনুষ্ঠিত হবে। সেখানে খেলার জন্য ছাড়পত্র চেয়েছেন তিনি।

কিছুদিন আগে আইপিএলে যেতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে একটি চিঠি দিয়েছিলেন সাকিব। তখন বোর্ড সংশ্লিষ্টদের কথাবার্তা এবং সাকিবের সিদ্ধান্ত নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হয়। গতকাল ক্রিকফ্রেঞ্জিকে দেওয়া তার সাক্ষাৎকারে সাকিবের দাবি চিঠি পড়েই দেখেননি বিসিবি ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

সাকিবের ছুটির বিষয়টি প্রথমে সংবাদমাধ্যমের প্রকাশ্যে প্রকাশ করেছিলেন আকরাম খানই। তখন টেস্টে সাকিবের অনাগ্রহের কথাও শোনা যায়।

ক্রিকফ্রেঞ্জিকে দেওয়া সাক্ষাৎকারে সাকিব এ প্রসঙ্গে বলেছেন, ‘বারবার কথা হচ্ছে এই টেস্ট নিয়ে। আমি যখন বিসিবিকে চিঠিটা দিয়েছি, যারাই বলছে আমি টেস্ট খেলতে চাই না বা খেলবো না- তাঁরা এই চিঠিটা পড়েনি। এটা হচ্ছে বড় কথা। আমি আমার চিঠির কোথাও উল্লেখ করিনি যে আমি টেস্ট খেলতে চাই না। আমি আমার চিঠিতে উল্লেখ করেছি যে, আমি ওয়ার্ল্ড কাপ (টি-টোয়েন্টি বিশ্বকাপ) প্রস্তুতির জন্যে এই সময়টায় আইপিএল খেলতে চাই।

তিনি আরো বলেন, ‘এরপর আকরাম ভাই স্পেশালি বারবার বলছেন যে, আমি টেস্ট খেলতে চাই না। হয়তো গতকালও উনি একটা ইন্টারভিউতে বলেছেন। আমার ধারণা উনি সত্যিকারে আমার চিঠিটা পড়েননি। তাঁরা যে ডিশিসনটা নিয়েছে তা আলোচনা করেই নিয়েছে। তবে আমার ধারণা উনি লেটারটা পড়েননি।’

উল্লেখ্য, ক্রিকেটাররা কে কোন ফরমেটে খেলতে চান সে জন্য ক্রিকেটারদের সঙ্গে খুব শীঘ্রই চুক্তিতে যাচ্ছে বিসিবি।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles