অনিশ্চিত এশিয়া কাপের এবারের আসর

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের কারণে এশিয়া কাপে দল পাঠাতে প্রথমে অনাগ্রহী হলেও শেষ পর্যন্ত দ্বিতীয় সারির দল পাঠাতে রাজি হয়েছে ভারত। তবে এবার পিছুপা হটেছে পাকিস্তান।আর তাতেই অনিশ্চিত একবারের এশিয়া কাপের ভাগ্য।

গত বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে আসরটি স্থগিত করা হয় এবং এবছর জুনে শ্রীলঙ্কাতে আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।কিন্তু এখানেও বাধসাধে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।জুনে নিউজিল্যান্ডের সাথে ভারত ফাইনালে ব্যস্ত সময় পার করবে।এক্ষেত্রে এশিয়া কাপে দল পাঠাতে অনাগ্রহী ছিলো ভারত।তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দাবিতে শেষ মুহুর্তে দ্বিতীয় সারির দল পাঠাতে রাজি হয়েছে তারা।

এবার পিছুপা হটছে খোদ পাকিস্তানই। করোনার কারণে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর শুরু হয়েও মাঝপথে বন্ধ করে দিতে হয়েছে। ফ্র্যাঞ্চাইজিদের সাথে আলাপ-আলোচনা শেষে অসমাপ্ত অংশ জুনে সম্পন্নের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।আর এক্ষেত্রে এবারের আসরে অনিশ্চিত পাকিস্তানও।

এশিয়ার দুই পরাশক্তি ভারত,পাকিস্তানের এমন নড়বড়ে অবস্থানের প্রেক্ষিতে বলায় যায়,আরেক দফা স্থগিত হতে পারে এশিয়ার সবচেয়ে বড় এই টুর্নামেন্ট।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles