অলিখিত ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতলো কোহলিরা

আহমেদাবাদে ৫ম টি টুয়েন্টি তে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ইয়ান মরগান। টস জিতলেও ম্যাচ জয়ের স্বাদ পায়নি টিম ইংল্যান্ড।

ইনিংসের শুরুতেই রোহিত শর্মা ও বিরাট কোহলি চোখ ধাঁধানো রকমারি শটের ভেলকিতে পাওয়ার প্লেতে আাসে ৬০ রান। ৮.৫ ওভারে ৯৪ রানের ওপেনিং পার্টনারশীপেই উঁকি দিচ্ছিল হাই স্কোরিং ম্যাচের।৯৪ রানে বেন স্টোকসের বলে ভারতের প্রথম উইকেটের পতন ঘটলে ও বেগ পেতে হয় নি ভারত কে।রোহিত শর্মা ব্যাক্তিগত ৩৪ বলে ৬৪ রান করে ফিরেন ড্রেসিং রুমে। প্রথম ইনিংসের ২য় উইকেট পরে ১৪১ রানে। ১৩.২ বলে আদিল রশিদের বলে সূর্যকুমার কুমার যাদব তালুবন্দি হন ৩২ রান করে।তারপর থেকে আর দেখা মিলে নি কোনো উইকেটের। শুধুই দেখা যাচ্ছিল বিরাট কোহলি ও হারদিক পান্ডিয়ার মারকুটে ব্যাটিং।বিরাট কোহলি ৮০ রান করে দলের মধ্যে সর্বোচ্চ রান করলেও হার্দিক পান্ডিয়ার ২২৯ স্ট্রাইকরেটে ১৭ বলে ৩৯ রানের অসাধারণ ইনিংস ভারত কে এনে দেয় ২২৪ রানের পাহাড় সমান স্কোর।

২য় ইনিংসে মাঠে নেমেই শূন্য রানে ভুবনেশ্বর কুমার এর বলে জেসন রয় আউট হলে শুরুতেই ব্যাকফুটে চলে যায় টিম ইংল্যান্ড। পরবর্তীতে ২য় উইকেট জুটিতে জস বাটলার ও ডেভিড মালান ১২৯ রান করে ম্যাচ ফেরানোর চেষ্টা করলেও তা আর হয়ে উঠে নি।বাটলার করেন ৫২ ও মালান ৬৮ রান।১৩০ রানে ২য় উইকেটের পতন ঘটলে প্রতিনিয়ত উইকেট পড়তে থাকলে সর্বশেষ ২০ ওভারে ৮ উইকেটে ১৮৮ রান করতে সক্ষম হয় ইংল্যান্ড।এর মধ্যদিয়ে ৩৬ রানের জয় ও ৩-২ সিরিজ জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ শার্দুল ঠাকুর নেন ৩ উইকেট।অন্যদিকে ইংল্যান্ডে আদিল রশিদ ও স্টোকস নেন ১ টি করে উইকেট।

মাত্র ৩.৭৫ গড়ে ৪ ওভারে ১৫ রান দিয়ে ম্যাচ সেরা হন ভুবনেশ্বর কুমার এবং সিরিজ সেরার পুরস্কার পান বিরাট কোহলি।

উল্লেখ্য যে, ভারত-ইংল্যান্ড সিরিজের আগের চার টি-টোয়েন্টি ম্যাচে দুটি দুটি করে জয় পেয়ে দুই দল সমতায় অবস্থান করে।পরিশেষে আজকের ৫ম টি-টোয়েন্টি জয়ের মাধ্যমে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ট্রফি জিতলো ভারত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles