অ্যাশেজ নিয়ে চিন্তিত হন্স

আসন্ন অ্যাশেজ সিরিজ নিয়ে বেশ চিন্তায় আছেন অজিদের নির্বাচক ট্রেভর হন্স। অ্যাশেজ ইংলিশ আর অজিদের জন্য কতটা গুরুত্বপূর্ণ সেটা ক্রিকেট বিশ্বের সবারই জানা।

সম্প্রতি পিছিয়ে যাওয়া সাউথ আফ্রিকা সফর হন্সের চিন্তা বাড়িয়েছে আরো। এর ফলে ক্রিকেট অস্ট্রেলিয়ার সূচি অনুযায়ী ১০ মাসের মধ্যে আর কোন টেস্ট সিরিজ খেলবে না অস্ট্রেলিয়া। তবে আগামী মৌসুমের অ্যাশেজ শুরুর আগে নভেম্বরে একটি টেস্টে আফগানিস্তানের মুখোমুখি হওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়ার। পর্যাপ্ত টেস্ট না থাকায় তাই চোখে মুখে চিন্তার ছাপ ট্রেভরের। শেষ ভারত সিরিজেও নাস্তানাবুদ হতে হয়েছে অজিদের। ৩-১ ব্যাবধানে সিরিজ জিতে নেয় ভারত।

অপরদিকে আগামী অ্যাশেজের আগে বেশ কয়েকটি সিরিজ খেলবে ইংল্যান্ড। প্রস্তুতির কোন ঘাটতি থাকবে না ইংলিশদের। টেস্ট চ্যাম্পিয়ানশীপের ফাইনালে যেতে পারেনি ইংল্যান্ড। তাছাড়া ভারতের কাছেও সিরিজ হারতে হয়েছে ৩-১ ব্যাবধানে।

সামনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ট্রেভরের চিন্তায় রয়েছে বিশ্বকাপ ও। যেসব খেলোয়ার বিশ্বকাপে অংশ নিবেন তাদের জন্য প্রস্তুতির সময় আরো কম। তবে আন্তর্জাতিক ম্যাচ না থাকলেও হন্স ভরসা করছেন শেফিল্ড শিল্ডের উপড়। শেফিল্ড শিল্ডের ম্যাচ গুলো অবশ্যই অজিদের প্রস্তুতিতে বড় ভূমিকা পালন করবে বলে আশা করছেন হন্স।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles