একঝাঁক তরুন দলে নিয়ে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা!

তিন ম্যাচের একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে এ মাসেই বাংলাদেশে সফরে আসবে শ্রীলঙ্কা। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এঢ ম্যাচ তিনটি আগামী ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে সরাসরি খেলতে হলে বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ হিসেবে এই সিরিজ মাঠে গড়াবে আগামী ২৩, ২৫ ও ২৮ মে।

ইতোমধ্যে তিন ম্যাচের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ১৮ সদস্যের দল ঘোষণা করছে। আগেই জানা গিয়েছিল, এই সিরিজে আসছেন না একঝাঁক সিনিয়র ক্রিকেটার। এই সিরিজে নেই অ্যাঞ্জেলো ম্যাথুস, দিমুথ করুনারত্নে, দীনেশ চান্দিমাল, নুয়ান প্রদীপ, সুরাঙ্গা লাকমালরা। ওদিকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরই নিয়ে ফেলেছেন থিসারা পেরেরা। ফিটনেস বিবেচনায় বাদ পড়েছেন ওপেনার আভিস্কা ফার্নান্দো।

বাংলাদেশ সফরে লঙ্কান দলকে নেতৃত্ব দেবেন ওপেনার কুশাল পেরেরা। আর সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন কুশাল মেন্ডিস।

উল্লেখ্য, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১৬ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা দল।

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডঃ

কুশাল পেরেরা (অধিনায়ক), কুশাল মেন্ডিস (সহ- অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles