করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ধাওয়ান

যারিণ আক্তার

ভারতের এই অস্বাভাবিক পরিস্থিতিতে আইপিএল চালিয়ে যাওয়া নিয়ে ব্যাপকভাবে সমালোচনার মুখে পড়তে হচ্ছে আয়োজক সহ সংশ্লিষ্ট সবাইকে। তবে আয়োজকরা মনে করেন করোনার এই কঠিন সময়ে কয়েক ঘন্টার জন্য হলেও মানুষের মুখে হাসি ফোঁটাতে পারছেন যা দিবে মানসিক প্রশান্তিও। এছাড়া আইপিএল থেকে আর্থিক সহায়তা পাচ্ছে ভারত। যার মাধ্যমে করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে পারবে। এই মুহুর্তে ভারতের দরকার প্রচুর অক্সিজেন। আর অক্সিজেন যোগার করতে অনেক অর্থের প্রয়োজন। আইপিএল খেলা ক্রিকেটাররা বিভিন্নভাবে আর্থিক সহযোগিতা করে আসছে।

কলকাতায় খেলা অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স ৫০ হাজার ডলার দিয়ে সর্বপ্রথম সাহায্যের হাত বাড়িয়ে দেন। শচীন টেন্ডুলকার ভারতকে দিয়েছেন ১ কোটি রুপি। ব্রেট লি অনুদান করেছে ১বিট কয়েন।

এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দিল্লির ব্যাটসম্যান শেখর ধাওয়ান। আইপিএল থেকে অর্জিত অর্থ থেকে ২০ লাখ রুপি মিশন অক্সিজেন ফান্ডে জমা দেওয়ার ঘোষণা দিয়েছেন ধাওয়ান। চলতি আইপিএলের সকল অর্জন দান করবেন মিশন অক্সিজেন ফান্ডে।

টুইটারে তিনি লিখেছেন , ‘আমরা এখন অনিশ্চিত সময়ের মধ্যে আছি। এখন একে অপরকে সাহায্যের জন্য সম্ভাব্য সবকিছু করা উচিত আমাদের। বছরের পর বছর ধরে আমি আপনাদের কাছ থেকে নিঃশর্ত ভালোবাসা এবং অকুণ্ঠ সমর্থন পেয়েছি। যার ফলে আমি সত্যিই কৃতজ্ঞ। এখন আমার পালা, দেশের মানুষের জন্য কিছু করার। আমি নগদ ২০ লাখ টাকার অনুদান দিবো। পাশাপাশি এবারের আইপিএল থেকে পারফরম্যান্সের ভিত্তিতে যত আয় করব, সব অর্থ মিশন অক্সিজেন হেল্প ফান্ডে দান করব। আমি সম্মুখসারীর সকল যোদ্ধাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে চাই। আমরা আপনাদের কাছে আজীবন ঋণী। আমি সবাইকে আহ্বান জানাচ্ছি, স্বাস্থ্যবিধি মেনে চলুন, মাস্ক পরুন, স্যানিটাইজ করুন এবং সামাজিক দুরত্ব বজায় রাখুন। দয়া করে প্রয়োজন ছাড়া কেউ বের হবেন না। ঐক্যবদ্ধ থেকে আমরা এ লড়াইয়ে জিতব।’

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles