কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন দুই অজি তারকা

ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্প্রতি প্রকাশিত কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন ট্রাভিস হেড ও ম্যাথু ওয়েড। শেষ ভারত সিরিজের প্রথম দুই টেস্ট খেলেই বাদ পড়েছিলেন হেড। ওয়েডের পারফর্ম্যান্স ও ক্রিকেট অস্ট্রেলিয়ার মন ভরাতে পারেনি।

চুক্তিতে জায়গা পেয়েছেন অল রাউন্ডার গ্রীন কিন্তু সুযোগ হারিয়েছেন পুকোওস্কি। ১৭ জনের চুক্তি থেকে আরো বাদ পরেছেন জো বার্নস ও মিচেল মার্শ। চুক্তির তালিকা সম্পর্কে বলতে গিয়ে জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেন, চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের মধ্যেও তিনি প্রতিযোগীতা দেখতে চান। এজন্যই মাত্র ১৭ জনের চুক্তি প্রকাশ করা হয়েছে।

চুক্তিভুক্ত খেলোয়ারদের মধ্যে রয়েছেন মাত্র ৩ জন বিশেষজ্ঞ টেস্ট ব্যাটার। ডেবিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও মার্নাস ল্যাবুশেন।

ম্যাথু ওয়েডের বাদ পড়া বুঝিয়ে দিচ্ছে টেস্ট ক্রিকেটে ক্যারিয়ার লম্বা করা একটু কঠিন হয়ে গেল তাঁর জন্য। নিউজিল্যান্ডর বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ওয়েড অধিনায়কত্ব করেছেন ভালো ভাবেই। এই মুহূর্তে টেস্ট ফরম্যাটের চেয়ে ভিন্ন ফরম্যাটে ওয়েডকে বেশি বিবেচনা করছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

দারুন মৌসুম কাটিয়েছেন ক্যামেরন গ্রীন। ৭৬.৮৩ গড়ে ৯২২ রান করেছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে। গ্রীনের ব্যাপারে বেশ আশাবাদী হন্স।

চুক্তির তালিকা :
এলেক্স ক্যারি, প্যাট কামিন্স, এশটন এগার, ফিঞ্চ, গ্রীন, হ্যাজেলউড, ল্যাবুশেন, ন্যাথান লায়ন, ম্যাক্সওয়েল, টিম পেইন, প্যাটিনসন, যাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্মিথ, মিচেল স্টার্ক, ওয়ার্নার ও জাম্পা।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles