তারুণ্যের মিশেলে ওয়ানডে দল ঘোষণা ভারতের ; নতুন মুখ ৩ জন

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার আগেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই৷ টি-টুয়ান্টি স্কোয়াডে থাকা সূর্যকুমার যাদবকেও ওয়ানডে দলে রেখেছেন নির্বাচকরা। নতুন মুখ হিসেবে আরো আছেন প্রসিদ্ধ কৃষ্ণ এবং ক্রুনাল পান্ডিয়া। এর আগে দেশের হয়ে ১৮টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে ক্রুনালের।

ক্রুনাল বিজয় হাজারে ট্রফিতে ৫ ম্যাচে প্রায় ১৩০ গড়ে ৩৮৮ রান করেছেন যেখানে তার রয়েছে দুটি হাফ সেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরিও। সর্বোচ্চ রানের ইনিংস ১৩৩ রানের।

অন্যদিকে টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা সূর্যকুমার যাদব ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে অর্ধ শতক করে দলে জায়গাটা আরো শক্ত করেছেন। তাছাড়া বিজয় হাজারে ট্রফিতেও ৫ ম্যাচে একটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে ৩৩২ রান রয়েছে তার।

বিজয় হাজারে ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হয়েও দলে জায়গা হয় নি পৃথ্বী শ’র। ৮ ম্যাচে এই ব্যাটসম্যান করেছেন ৮২৭ রান। যেখানে তার রয়েছে একটি দ্বি শতকসহ মোট ৪টি সেঞ্চুরি।

দ্বিতীয় সর্বোচ্চ রান করে পৃথ্বী শ’র মতোই দলে ডাক পাওয়ার আশায় ছিলেন দেবদূতও। ৭ ম্যাচে ৪টি সেঞ্চুরি করা এই ব্যাটসম্যান করেছেন ৭৩৭ রান।

অন্যদিকে ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে ওয়ানডে স্কোয়াডে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন প্রসিদ্ধ। যদিও টুর্নামেন্টে ২১ উইকেট নিয়ে সবার ওপরে ছিলেন উত্তর প্রদেশের শিভম শর্মা।

ভারতের ওয়ানডে স্কোয়াড:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্দিয়া, ঋসভ পান্থ (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, যুবেন্দ্র চাহেল, কুলদীপ যাদব, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নাটারাজন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, শারদুল ঠাকুর

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles