তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল শ্রীলংকাকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ জিতে নিল ওয়েষ্ট ইন্ডিজ

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন পোলার্ড। শুরুতেই লংকান অধিনায়ক কে ফেরান আলজারি জোসেফ। দ্রুত রান তোলার চেষ্টা করলেও উইকেট হাতে রাখতে পারেনি লংকানরা। ৫০ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সফরকারী দল। গুনাথিলাকা ও চান্দিমাল ইনিংস গড়ার কাজ শুরু করেন। ১৫০ রানে গুনাথিলাকা ব্যাক্তিগত ৯৬ রানে আউট হন জেসন মোহাম্মদের বলে। ৯৬ বলে ৯৬ করেন তিনি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সফরকারীরা। ২০৪ রানের মাথায় চান্দিমাল ফেরেন ৭১ রান করে। শেষ দিকে ঝড় তোলেন থিসারা পেরেরা। লংকানরা পায় ২৭৩ রানের লড়াই করার মত পুঁজি।

জবাব দিতে নেমে এভিন লুইস ও শাই হোপের ১৯২ রানের জুটিতে ভর করে ওয়েষ্ট ইন্ডিজ চলে যায় জয়ের কাছে। ৩৮ তম ওভারে লুইস ১০৩ করে ফিরলে জয়ের জন্য ৭৬ বলে প্রয়োজন হয়ে দাঁড়ায় ৮২ রানের। পরের ওভারেই ফেরেন হোপ। ড্যারেন ব্রাভো ও পোলার্ডের সাথে ছোট জুটি করেন নিকোলাস পুরান। দুইজনের বিদায়ের পর ফ্যাবিয়ান এলেন ফেরেন ৭ বলে ১৫ রান করে। বাকি কাজটুকু হোল্ডারকে সাথে নিয়ে শেষ করেন পুরান। তিনি অপরাজিত থাকেন ৩৮ বলে ৩৫ রান করে।

বল হাতে দুটি করে উইকেট পান লংকান পেসার প্রদিপ ও থিসারা পেরেরা। ওয়েস্ট উইন্ডিজের হয়ে ২ টি উইকেট পান আলজারি জোসেফ। ১ টি করে পান আকিল হোসেইন ও হোল্ডার। সর্বোচ্চ ৩ টি উইকেট পান জেসন মোহাম্মদ।

ম্যান অফ দি ম্যাচ নির্বাচিত হন এভিন লুইস।

এই জয় দিয়ে ২০১৪ সালের পর এই প্রথম টানা দুই ম্যাচে জয়ের মুখ দেখল ওয়েস্ট ইন্ডিজ।

সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৪ই মার্চ নর্থ সাউন্ডে। দিবা-রাত্রির ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায়।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles