নেদারল্যান্ড- মালয়েশিয়া ম্যাচে নাটকীয় টাই!

বাজাজ পালসার ত্রিদেশীয় টি-টুয়ান্টি সিরিজের পঞ্চম ম্যাচে জয় পায়নি কোনো দলই। ডার্ক কুইড পদ্ধতিতে অনুষ্ঠিত ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মালয়েশিয়ার ম্যাচটি টাই হয়ে শেষ হয়েছে।

শুরুতে টসে জিতে মালয়েশিয়া বোলিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে শুরুতেই প্রথম ওভারের চতুর্থ বলে উইকেট হারায় নেদারল্যান্ড। কোনো রান না করেই আউট হয়ে ফিরেন ডাচ ওপেনার ভিসে। এরপর দলীয় ২২ রানে চতুর্থ ওভারে দুটি উইকেট হারায় তারা। ভিক্রামজিৎ সিং ১ রান করে আউট হন।

এছাড়া গত ম্যাচের সেরা খেলোয়ার ডাচ ব্যাটসম্যান বাস দ্য লিডি শূন্য রান নিয়েই প্যাভিলিয়নের পথ ধরেন। ক্রিজে এসে দলের হাল ধরেন বেন কুপার। গত ম্যাচে ৩৫ বলে ৫৫ রান করা কুপার আজকের ম্যাচে খেলেন ৩২ বলে ৫৪ রানের অপরাজিত ইনিংস। তার ইনিংসে ছিল ৭ টি চার ও ২ টি ছয়ে সাজানো।

এছাড়া পিটার সিলার ভিরেনদ্বীপ সিংয়ের বলে বোল্ড হওয়ার আগে ৫ চারের সহায়তায় খেলেন ৩১ বলে ৩৭ রানের ইনিংস। টনি ৫ বলে ১০ রান করে অপরাজিত থাকেন। ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে। কিন্তু ম্যাচটি বৃষ্টির কারণে কার্টেল ওভারে অনুষ্ঠিত হওয়ার পুরো ২০ ওভার খেলা হয়নি।

মালয়েশিয়ার মোহাম্মদ ওয়াকিফ ১৩ রান খরচ করে নেন ২ উইকেট। পাভানদ্বীপ সিংয়ের ঝুলিতে ২৬ রানের বিনিময়ে ১ উইকেট। এছাড়া ভিরেনদ্বীপ সিং ৬ রানে ১ টি উইকেট নিয়েছেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৬ ওভারে বিনা উইকেটে ৬৫ রান তুলে ফেলে মালয়েশিয়া ৷ ৬.৪ ওভারে প্রথম উইকেট হারায় দলটি। ১৭ বলে ২৩ রান করে আউট হন ওপেনার আনোয়ার। পরের ওভারের চতুর্থ বলে আরও একটি উইকেট হারায় তারা। ২৬ বলে ৩০ রান ( ২ চার, ২ ছক্কা) করে আউট হন অপর ওপেনার সৈয়দ আজিজ।

এরপর ভিরেনদ্বীপ সিং ৬ বলে ৩ চারে ১৪ রান করে আউট হন৷ ব্যক্তিগত ৯ রানে আমিনুল্লাহকে আউট করেন কিংমা। শফিক শরিফ ৩ রান নিয়ে অপরাজিত থাকেন। কিন্তু জয়ের জন্য ডার্ক লুইস পদ্ধতিতে মালয়েশিয়ার দরকার ছিল ১০ ওভারে ৯২ রান। তবে মালয়েশিয়া ৪ উইকেট হারিয়ে ৯১ রান করায় ম্যাচটি টাই হয়।

ডাচ ব্যাটসম্যান বেন কুপার ৫৪ রানের ইনিংসের জন্য ম্যাচ সেরা পুরষ্কারও পেয়েছেন।

অন্যদিকে নেদারল্যান্ডের হয়ে সিবাস্তিয়ান ২ ওভার বল করে ১৪ রান খরচ করে ২ টি উইকেট পান। এছাড়া ১ টি করে উইকেট নিয়েছেন লিডি ও কিংমা।

আগামীকাল দুপুরে নেপাল মুখোমুখি হবে মালয়েশিয়ার। বাংলাদেশের টি- স্পোর্টস খেলাটি সরাসরি সম্প্রচার করবে। ওদিকে ফাইনালে কারা খেলবে সেটাও নির্ধারণ হয়ে গেছে। আগামী ২৪ এপ্রিল নেপালের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে নেদারল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

নেদারল্যান্ড ১০৭/৪ (১৩ ওভার)
কুপার ৫৪, ভিক্রামজিৎ ১, ভিসে ০, লিডি ০, সিলার ৩৭, টনি ১০
পাভানদ্বিপ ১/২৬, ওয়াকিফ ২/১৩, ভিরেনদ্বীপ ১/৬

মালয়েশিয়া ৯১/৪ (১০ ওভার)
সৈয়দ আজিজ ৩০, আনোয়ার ২৩, ভিরেনদ্বীপ ১৪, আমিনুদ্দিন ৯, শফিক ৩, শারফিন ০
কিংমা ১/২০, লিডি ১/২২, সেবাস্তিয়ান ২/১৪

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles