পাকিস্তানকে চমকে দিয়ে জিতল জিম্বাবুয়ে!

হারারে স্পোর্টস ক্লাব মাঠে অনুষ্ঠিত পাকিস্তান বনাম জিম্বাবুয়ের মধ্যকার দ্বিতীয় টি-টুয়ান্টিতে জয় পেয়েছে জিম্বাবুয়ে। ম্যাচে ১৯ রানে পাকিস্তানের বিপক্ষে জয় এসেছে তাদের। এই প্রথম টি-টুয়ান্টি ফরমেটে পাকিস্তানকে হারালো তারা।

ম্যাচে টসে জিতে ফিল্ডিং নেয় পাকিস্তান। কামুনহুকাম্বে ও টেলরের ওপেনিং জুটিতে ১৯ রান আসে। পঞ্চম ওভারে ফাহিম আশরাফের বলে ৫ রান করে আউট হন টেলর। ১৩ রান করে আরশাদ ইকবালের বলে আউট হয়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন মারুমানিও। দলীয় ৬৮ রানে ৪০ বলে (৪ চার) ৩৮ রান করে আউট হন কামুনহুকাম্বে। তিনিই জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ রান করেন। এছাড়া নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। এছাড়া উল্লেখযোগ্য রান করেছেন ওয়েসলি মাদভেরে ১৬, চাকাভা ১৮, মুসাকান্দা ১৩। জিম্বাবুয়ের ৬ জন ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি।
২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

পাকিস্তানের পক্ষে মোহাম্মদ হাসনাইন ১৯ রানে ২ টি এবং দানেশ আজিজ ২৯ রানে ২ টি উইকেট নিয়েছেন। এছাড়া ফাহিম আশরাফ, রউফ, ওসমান কাদির, আরদাশ ইকবাল ১ টি করে উইকেট পেয়েছেন।

মাত্র ১১৯ রানের টার্গেট পাকিস্তানের বিপক্ষে কম সংখ্যকই মনে হয়েছিল। কিন্তু শুরু থেকেই আগ্রাসী ক্রিকেট খেলে তা ভুল প্রমাণ করেছে জিম্বাবুয়ে।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ধীরগতিতে রান তুলতে থাকে পাকিস্তান। দলীয় ৫.১ ওভারে প্রথম উইকেট হারায় তারা। ১৩ রান করে লুক জঙ্গুর বলে উইকেট হারান মোহাম্মদ রিজওয়ান। এরপর ফকর জামান ও মোহাম্মদ হাফিজও সুবিধা করতে পারেননি। কিন্তু দানেশ আজিজ ও অধিনায়ক বাবর আজম দারুন খেলতে থাকেন। হঠাৎ করেই ভুল করে বসেন বাবর। ৪৫ বলে ৪১ রান করে ক্যাচ তুলে দিয়ে আউট হন তিনি। দলীয় ৭৮ রানে ৪র্থ উইকেট হারায় তারা। পরবর্তী ২১ রান তুলতেই ৭ উইকেট হারায় দলটি। দানেশ আজিজ ২২ রান করেন। পাকিস্তানের ১১ জন ব্যাটসম্যানের মধ্যে ৮ জনই দুই অঙ্কের ঘরে রান তুলতে পারে নি। ফলে ১৯.৫ ওভারে ৯৯ রানে অলআউট হয় পাকিস্তান।

জিম্বাবুয়ের হয়ে লুক জঙ্গু ১৮ রানে ৪ টি এবং রায়ান বার্ল ২১ রানে ২ টি উইকেট নেন। এছাড়া রিচার্ড ও মুজারাবানি ১ টি করে উইকেট নিয়েছেন। লুক জঙ্গু ম্যাচ সেরার পুরষ্কার পেয়েছেন। এই ম্যাচ জিতে জিম্বাবুয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়ে এনেছে।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles