ম্যাক্সওয়েলের জন্য শেফিল্ড শিল্ড প্রয়োজন নেই

আসিফ আবদুল্লাহ

গ্লেন ম্যাক্সওয়েল ক্রিকেট বিশ্বে মারকুটে ব্যাটসম্যান হিসেবেই পরিচিত। তাঁকে অস্ট্রেলিয়ার ব্যাগি গ্রীন ক্যাপে টেস্ট খেলা দলে ঠিক মানিয়ে নিতে পারেন না অধিকাংশ ক্রিকেটপ্রেমীরা। কিন্তু অস্ট্রেলিয়ার রাজসিক টেস্ট দলে কে খেলতে চায় না? ম্যাক্সওয়েল নিজেও ভাবছেন টেস্ট দলে ফেরার কথা। সামনের মৌসুমে অস্ট্রেলিয়ার এশিয়া সফরে দলে জায়গা পেতে চান এই অলরাউন্ডার।

ভিক্টোরিয়ার হয়ে শেফিল্ড শিল্ডে খেলে থাকেন ম্যাক্সওয়েল। আইপিএল ও অন্য ফাঞ্চাইজি লীগ গুলোতে কথা দেয়ায় এবারের শেফিল্ড শিল্ডে কোন ম্যাচে অংশ গ্রহন করতে পারেননি ম্যাক্সওয়েল। এ ব্যাপারে দলটির কোচ ক্রিস রজার্স সোজাসুজি ভাবেই বলে দিয়েছেন, টেস্ট দলে সুযোগ পেতে ম্যাক্সওয়েলের শেফিল্ড শিল্ড খেলার প্রয়োজন নেই। এ পর্যন্ত খেলা ৭ টি টেস্টের সবকটিই ম্যাক্সওয়েল খেলেছেন এশিয়ার মাটিতে। অস্ট্রেলিয়ার ফাস্ট আর বাউন্সি পিচে পারফর্ম করে এশিয়ার মাটিতে কতটুকু সফল হতে পারবে দল সেটা নিয়ে চিন্তিত রজার্স। তাঁর আশা নির্বাচকরা শুধু শেফিল্ড শিল্ডের রেকর্ড দেখেই দল নির্বাচন করবেন না। ম্যাক্সওয়েলের খেলা ৭ টি টেস্টের মধ্যে ৪ টি খেলেছেন ভারতের বিপক্ষে, ২ টি বাংলাদেশের বিপক্ষে আর একটি খেলেছেন পাকিস্তানের বিপক্ষে। টেস্ট ক্যারিয়ারে একটি সেঞ্চুরি রয়েছে ম্যাক্সওয়েলের।

এদিকে এবারের শেফিল্ড শিল্ডে প্রথম ৫ জন উইকেট শিকারী বোলারের মধ্যে ৩ জনই স্পিনার। উপমহাদেশে খেলার জন্য স্পিনারদের উপড় বেশি ভরসা করতে হবে অজিদের। এই তিন জন হলেন ন্যাথান লায়ন, মিচেল সোয়েপ্সন এবং জন হল্যান্ড।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles