শেষ ম্যাচই ইংল্যান্ড- ভারতের ফাইনাল!

জমে উঠেছে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টি-টুয়ান্টি সিরিজ। আমেদাবাদে সিরিজের চতুর্থ টি-টুয়েন্টি ম্যাচটি লড়াই করে জিতে সিরিজে সমতা ফেরাল ভারত। পাঁচ ম্যার সিরিজে এখন ২-২ এ সমতা। ফলে শেষ ম্যাচ ফাইনালে রূপ নিয়েছে।

শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৮৫ রান করে ভারত। ৬ টি চার ও ৩ টি ছয়ের সাহায্যে ৩১ বলে ৫৭ রানের ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। এছাড়া ৫ টি চার ও ১ টি ছক্কার সাহায্যে ১৮ বলে ৩৭ রান করেন শ্রেয়াস আয়ার, ২৩ বলে ৩০ রান করেন ঋষভ পান্থ।

ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং করে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৪ উইকেট নেন জোফরা আর্চার। আদিল রশিদ, মার্ক উড ও বেন স্টোকস একটি করে উইকেট দখল করেন।

জয়ের জন্য ১৮৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৫ রানের মধ্যেই বাটলারের উইকেট হারায় ইংল্যান্ড। ভুবনেশ্বর কুমারের বলে ৯ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন আগের ম্যাচের সেরা খেলোয়াড় বাটলার। এরপর জেসন রয় ও ডেভিড মালান দলের রান এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু ছয় রানের ব্যবধানেই মালান ও জেসন রয় ফেরেন। ১৪ রান করা মালানকে বোল্ড করেন রাহুল চাহার। ৪০ রান করে পাণ্ডিয়ার বলে আউট হন জেসন রয়ও। তিন উইকেটে ৬৬ রান থেকে ১৩১ রান পর্যন্ত ইংল্যান্ডের রান টেনে নিয়ে যান জনি বেয়ারস্টো ও বেন স্টোকস।

১৫ তম ওভারে বেয়ারস্টো ফেরার পরও ইংল্যান্ডের বেন স্টোকস। বাইশ গজে ছিল। ১৭তম ওভারে চারটি চার ও তিনটি ছয়ের সাহায্যে ২৩ বলে ৪৬ রান করা স্টোকস সূর্যকুমার যাদবের হাতে ক্যাচ দিয়ে আউট হন। চার রান করে আউট হন ইংল্যান্ড অধিনায়ক মরগানও

শেষ ওভারে ইংল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ২৩ রান। জোফরা আর্চারের ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৩ বলে দরকার ছিল জয়ের জন্য দরকার হয় ১০ রান। কিন্তু উইকেট হারানোর ফলে ম্যাচটি ৮ রানে জিতে নেয় ভারত।

ভারতের হয়ে শার্দুল ঠাকুর ৪২ রান দিয়ে নেন তিন উইকেট। হার্দিক পাণ্ডিয়া ও রাহুল চাহার দুটি করে উইকেট নেন।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles