হতাশায় ডুবছেন অস্ট্রেলিয়ান টেস্ট অধিনায়ক পেইন!

নিজেদের মাটিতে ভারতের সাথে ৩য় টেস্ট ম্যাচটি জিততে পারে নি অস্ট্রেলিয়া৷ ম্যাচ চলাকালীন অবস্থায় দুঃসংবাদ পেতে হয়েছে অজি অধিনায়ক পেইনকে।

ম্যাচ শেষ হওয়ার আগেই ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানার শাস্তি পেয়েছেন পেইন। এছাড়াও তার নামের সঙ্গে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। তবে নিজেকে সৌভাগ্যবানদের একজন ভাবতেই পারেন পেইন। কারণ, তিনি নিষেধাজ্ঞাও পেতে পারতেন।


সিডনি টেস্টের আম্পায়ার পল উইলসনের সঙ্গে মেজাজ হারানোয় এ শাস্তির মুখোমুখি হয়েছেন পেইন। ম্যাচের তৃতীয় দিন (শনিবার) একটি রিভিউয়ের সিদ্ধান্ত নিজেদের পক্ষে না আসায় আম্পায়ারের সিদ্ধান্তে প্রশ্ন তোলেন অসি অধিনায়ক, একইসঙ্গে বেশ কড়া ভাষায় প্রতিবাদও করেন তিনি। এ অপরাধে নিষেধাজ্ঞা মতো শাস্তি বিধানও রয়েছে আইসিসির।কিন্তু এ যাত্রায় পার পেয়ে গেছেন পেইন। লেভেল ওয়ান অপরাধ করলেও পেইনকে একটি ডিমেরিট পয়েন্ট ও ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

অন্যদিকে ম্যাচটি ড্র হওয়ায় হতাশা প্রকাশ করেছেন অজি অধিনায়ক পেইন, নিজের পারফরম্যান্স নিয়েও সন্তুষ্ট নন তিনি। তিনি হতাশা ব্যক্ত করে বলেন,
“আমি প্রচণ্ড হতাশ। উইকেটকিপিং নিয়ে আমি গর্ব করি। কিন্তু আজকের মতো খারাপ দিন (ক্যারিয়ারে) খুব বেশি নেই। দলের জন্য আমাদের ফাস্ট বোলার ও স্পিনাররা পুরোটা দিয়ে বোলিং করেছে এবং দলের জন্য সব কিছু দিয়েছে, (সেখানে নিজের পারফরম্যান্স) ভেবে খারাপ লাগছে। আমার মনে হচ্ছে, আমিই তাদেরকে ডুবিয়েছি। আমাকে এর দায় নিতেই হবে, তবে আগামী সপ্তাহে আরেকটি ম্যাচ আছে, তাই এগিয়ে যেতে হবে।”

তৃতীয় টেস্ট ড্র হওয়ায় এখন চার ম্যাচের সিরিজে ১-১ সমতায় ভারত-অস্ট্রেলিয়া। আগামী শুক্রবার ব্রিজবেনে বোর্ডার-গাভাস্কার ট্রফির চতুর্থ ও শেষ টেস্ট শুরু হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles