৩৭৫ রানের টার্গেট দিল শ্রীলংকা

আসিফ আবদুল্লাহ

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভরাডুবির পর টেস্ট সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া লংকানরা। স্বাগতিকদের ৩৭৫ রানের টার্গেট দিয়ে কিছুটা স্বস্তিতেই আছে এশিয়ান লায়নরা।

১৫৩ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে শ্রীলংকা। আগের দিনের অপরাজিত দুই ব্যাটসম্যান তাদের জুটি বড় করতে পারেননি। আগের দিনের ৪৬ রানের সাথে ৪ রান যোগ করতেই প্যাভিলিয়নে ফেরেন ধনঞ্জয়া। অপরদিকে অভিষিক্ত নিসানকা উইকেটে টিকে থাকেন। তাঁকে যোগ্য সংগ দিয়ে যান নিরোসান ডিকভেলা। ষষ্ঠ উইকেটে তাঁরা দুজন মিলে যোগ করেন ১৭৯ রান। নিসানকার বিদায়ে জুটি ভাঙে দলীয় ৪৩৮ রানে। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরী করে ফিরে যাওয়ার আগে নিসানকা মোকাবেলা করেন ২৫২ বল। ৬ টি চারের সাহায্যে ঠান্ডা মাথায় দলকে বিপদ থেকে দূরে নিয়ে যান। দলীয় ৪৬০ রানে ভিকভেলা ৯৬ রান করে ফিরে গেলে ইনিংস বড় করতে পারেননি লংকান দলের বোলাররা। ৮ টি চারের সাহায্যে ৯৬ রান করেন ডিকভেলা। শ্রীলংকা অল আউট হয় ৪৭৬ রানে।

কেমার রোচ ৭৬ রান দিয়ে ৩ উইকেট পান। কর্ণওয়েল ৩ উইকেট নেন ১৩৭ রান দিয়ে। কাইল মায়ার্স ২৪ রান দিয়ে ২ উইকেট সংগ্রহ করেন।

জবাব দিতে নেমে দলীয় ১২ রানে জন ক্যাম্পবেল ফিরে গেলে ১ উইকেটে ৩৪ রান নিয়ে দিন শেষ করে ক্রেইগ ব্র‍্যাথওয়েটের দল। ব্র‍্যাথওয়েট ৬৫ বলে ৮ রান নিয়ে এবং ক্রুমা বোনার ৪০ বল থেকে ১৫ রান নিয়ে অপরাজিত আছেন। পঞ্চম দিনে জয়ের জন্য উইন্ডিজের প্রয়োজন ৩৪১ রান।

চতুর্থ দিন শেষে সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলংকা ১ম ইনিংস : ১৬৯
থিরিমান্নে ৭০, ডিকভেলা ৩২, কারুনারাত্নে ১২

জেসন হোল্ডার ২৭/৫, কেমার রোচ ৪৭/৩, কর্ণওয়েল ২৫/১

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস : ২৭১
কর্ণওয়েল ৬১, জসুয়া ডি সিলভা ৪৬, কাইল মায়ার্স ৪৫, জন ক্যাম্পবেল ৪২, ক্রুমা বোনার ৩১

লাকমাল ৪৭/৫, বিশ্ব ফারনান্দো ৫২/২, চামিরা ৭১/২, এম্বুলদেনিয়া ৬৪/১

শ্রীলংকা ২য় ইনিংস : ৪৭৬
নিসানকা ১০২, ডিকভেলা ৯৬, ওসাদা ফারনান্দো ৯১, থিরিমান্নে ৭৬, ধনঞ্জয়া ৫০

রোচ ৭৪/৩, কর্ণওয়েল ১৩৭/৩, মায়ার্স ২৪/২, আলজারি জোসেফ ৮৩/১

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস : ৩৪/১
ব্র‍্যাথওয়েট ৮, বোনার ১৫

বিশ্ব ফারনান্দো ২১/১

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles