আইপিএল-এ অনন্য উচ্চতায় এবি ডি ভিলিয়ার্স!

জুবায়ের সাজিদ
ক্রিকেটের এক জীবন্ত কিংবদন্তি আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। তার চোখধাঁধানো ব্যাটিং শৈলীর কারণে তাকে মিঃ ৩৬০ ডিগ্রি বলা হয়। দারুণ সব দৃষ্টিনন্দন ইনিংস খেলে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন অনেক আগেই। জাতীয় দল থেকে বিদায় নিলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আবারও দলে ফিরার কথা রয়েছে। যদিও নিষেধাজ্ঞা পাওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের।

ক্রিকেট বিশ্বকাপের বেশ কিছু দ্রুতগামী রেকর্ডের মালিক তিনি। এবার আইপিএলে ছাড়িয়ে গেলেন অন্যদের। সবচেয়ে কম বল খেলে ৫০০০ রানের মাইলফলক অর্জন করেছেন তিনি। ১৬১ ইনিংসে মাত্র ৩২৮৮ বল খেলে এখন তার রান সংখ্যা ৫০৫৩।
আইপিএল-এ মাত্র ৬ষ্ঠ ও ২য় বিদেশি খেলোয়াড় হিসেবে ৫০০০ রানের রেকর্ড গড়লেন তিনি। এছাড়া ডেভিড ওয়ার্নার, সুরেশ রায়না,রোহিত শর্মা,কোহলি ও শিখর ধাওয়ানের ৫০০০ রান রয়েছে।
৩ সেঞ্চুরি ও ৪০ ফিফটিতে ১৫২.৭ স্ট্রাইক রেটে এ রান করেছেন ভিলিয়ার্স। প্রোটিয়া এ ক্রিকেটার ১৬১ ইনিংসে ২৪৫ টি ছয়ের সাথে ৪০৬ টি চার মেরেছেন।সবচেয়ে কম ইনিংসে ৫০০০ রান করেছেন ডেভিড ওয়ার্নার। মাত্র ১৩৪ ইনিংস ও ৩৫৫৪ বল খেলতে হয়েছে তাকে।

ডি ভিলিয়ার্স এবারের আইপিএলেও আছেন দারুণ ফর্মে। তার দল ছয় ম্যাচে ৫ টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে এক নাম্বারে অবস্থান করছে। গত ম্যাচে দিল্লি ক্যাপিটাল’স এর সাথে ৪২ বলে ৭৫ রান করে রেকর্ড সংখ্যক ২৫ বার ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ডি ভিলিয়ার্স। আইপিএল-এ দ্বিতীয় সর্বোচ্চ ২২ বার ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন ক্রিস গেইল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles