চেন্নাইয়ের বড় টার্গেট উড়িয়ে দিয়ে মুম্বাইয়ের জয়!

যারিণ আক্তার

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে আইপিএলের আজ (পহেলা মে) ২৭তম ম্যাচ গড়ায়। টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স এর অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাট করতে মাঠে নেমে চেন্নাইয়ের ওপেনিং দুই ব্যাটসম্যান রাতুরাজ এবং ডু প্লেসিস বেশীক্ষণ টিকে থাকতে পারেনাই। ট্রেন্ট বোল্টের বলে ৪ বলে ৪ রান করে আউট হন রাতুরাজ। মাঠে নামেন মইন আলী। মইন-ডু প্লেসিস জুটিটি ভালোই জমেছিলো। ৩৬ বলে ৫৮ রানের ইনিংস খেলেন মইন আলী। ১০.৫ ওভারে বুমরার বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন মইন।১১.৫ তম ওভারে পোলার্ডের বলে বুমরার হাতে ক্যাচ তুলে দিয়ে ২৮ বলে ৫০ রান নিয়ে মাঠ ছাড়েন ডু প্লেসিস।

পরাস্ত হওয়ার আগে ডু প্লেসিস এবং মইন আলী দলের জন্য ভালো একটা সংগ্রহ এনে দেন। রায়না মাঠে নেমে তার যথাযথ কর্তসাধন করতে পারেন নি। ৪ বলে মাত্র ২ রান করে পরাস্ত হন পোলার্ডের বলে। দলের সংগ্রহ তখন ১১৬ রান ৪ উইকেট হারিয়ে। মাঠে নামে আম্বাতি রায়ডু। ব্যাটিংয়ের ঝড় তুলেন মাঠে। দুর্দান্ত একটি ইনিংস উপহার দেন দলকে।

১৭.৫ ওভারে বোল্টের বলে ৪ হাকিয়ে মাত্র ২০ বলে সেঞ্চুরি করেন রায়ডু। ২৭ বলে খেলেন ৭২ রানের অপরাজিত ইনিংস। ২২ বলে ২২ রান নিয়ে অপরাজিত থাকেন জাদেজা। ২০ ওভার শেষে দলের সংগ্রহ এসে দাঁড়ায় ২১৮ রান ৪ উইকেট হারিয়ে।

মুম্বাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট নেন পোলার্ড। ২ ওভার বল করে ১২ রান দিয়ে নেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নামে মুম্বাই। ডি কক এবং অধিনায়ক রহিত শর্মার জুটি মাঠে সেট হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই জুটিটি ভেঙ্গে দেন শার্দূল ঠাকুর। ৭.৪ ওভারে প্রথম উইকেট হারায় মুম্বাই। ২৪ বলে ৩৫ রান নিয়ে ফেরেন রহিত শর্মা। পরের ওভারেই আরো এক উইকেট পরে যায়। ৩ বলে ৩ রান করে জাদেজার বলে আউট হয়ে মাঠ ছাড়েন সূর্যকুমার।

২৮ বলে ৩৮ রান করে মইন আলীর কাছে পরাস্ত হন ডি কক। দলের সংগ্রহ এসে দাঁড়ায় ৯.৪ ওভারে ৮১ রান ৩ উইকেট হারিয়ে। ২৩ বলে ৩২ রান করে স্যাম কুরানের বলে এলবিডব্লু হন ক্রুনাল। ১৪.৪ তম ওভারে শার্দূলের বলে ৪ হাকিয়ে অর্ধশতক পূরণ করেন পোলার্ড। মাত্র ১৭ বলে অর্ধশতকের ঘরে পৌঁছে যান তিনি। জয়ের জন্য যখন দরকার মাত্র ১৭ রান ঠিক সেই মুহূর্তেই কুরানের বলে আউট হন হার্দিক। কিন্তু ব্যাটিং তান্ডব চালিয়ে যাচ্ছিলো পোলার্ড। পোলার্ডের ৩৪ বলে ৮৭ রানের রানের অসাধারণ ৪ উইকেটে ম্যাচটি জিতে নেয় মুম্বাই।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করে স্যাম কুরান। ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন।

এই ম্যাচের মাধ্যমে দুই দলের পয়েন্ট টেবিলের স্থান পরিবর্তন হয় নি। ৭ ম্যাচে ৪ জয় নিয়ে ৪র্থ স্থানে আছে মুম্বাই এবং ৭ ম্যাচে ৫ জয় নিয়ে শীর্ষে আছে ধোনির চেন্নাই।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles