জেল, জরিমানার ভয়ে দেশে যাচ্ছেন না অজি ক্রিকেটাররা, যাচ্ছেন আরেক দেশে!

আইপিএলে কয়েকটি দলের ক্রিকেটাররা করোনা আক্রান্ত হওয়ায় এবং ভারতের করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসর। আইপিএল স্থগিত হলেও এই মুহূর্তে দেশে ফেরা হচ্ছে না অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের।

ভারতের সঙ্গে বিমান যোগাযোগ ব্যবস্থায় নিষেধাজ্ঞা দেয়ায় ১৫ মে তারিখের আগে অস্ট্রেলিয়া ফিরতে পারবেন না অজি ক্রিকেটাররা। তবে আপাতত ভারত ছেড়ে মালদ্বীপে যাচ্ছেন আইপিএলের সঙ্গে সম্পৃক্ত প্রায় ৪০ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটার, কোচিং স্টাফ এবং ধারাভাষ্যকাররা।

ভারতের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় আইপিএলে মাঝপথে দেশে ফিরে গেছেন কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা ও অ্যান্ড্র টাইরা। তবে এখন কেউ দেশে ফিরতে চাইলে তাঁদের জন্য কোনো চাটার্ড ফ্লাইট দেয়া হবে না বলে বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে যে, এই মুহূর্তে ভারত থেকে কেউ অস্ট্রেলিয়ায় ফিরলে পেতে হবে শাস্তি। হতে পারে ৫ বছরের জেল এবং তাঁদেরকে ৬৬ হাজার অস্ট্রেলিয়ান ডলার জরিমানাও গুনতে হবে।

এখন দেশে ফিরতে না পারলেও ভারত ছাড়ছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। আপাতত মালদ্বীপে যাবেন তাঁরা, যেখানে তাঁদের সঙ্গী হবেন প্যাট কামিন্স, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, ম্যাথু হেইডেন, ব্রেট লি ও মাইকেল স্ল্যাটাররা। অস্ট্রেলিয়া সরকার নিষেধাজ্ঞা তুলে নেয়ার আগ পর্যন্ত সেখানে থাকবেন। ১৫ মে’র নিষেধাজ্ঞা তুলে নিলে দেশে ফিরবেন তাঁরা।

তানবীর রহমান
আসসালামু আলাইকুম, আমি তানবীর রহমান। বিশ্ববিদ্যালয়ের অধ্যায়নরত একজন শিক্ষার্থী। পাশাপাশি ক্রিকেটসহ ক্রীড়া জগত এবং বিভিন্ন বিষয়ে লেখালেখি করি৷

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles