পাঞ্জাব কিংসকে হারিয়ে জয় তুলে নিল ধোনির চেন্নাই

যারিণ আক্তার :
এবারের আইপিএল আসরের অষ্টম ম্যাচে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস করতে নামে দুই দলের অধিনায়ক ধোনি এবং রাহুল। টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় চেন্নাই।

আগে ব্যাটিং করতে নেমে পাঞ্জাবের সংগ্রহ ১০৬ রান ৮ উইকেট হারিয়ে। চেন্নাইয়ের বোলিংয়ের তোপে ৫ ওভারেই ৪ উইকেট পড়ে যায় পাঞ্জাবের। পাঞ্জাবের পুরো ব্যাটিং লাইন-আপে ধ্বস নামান চেন্নাইয়ের বোলাররা। ০.৪ ওভারে পতন ঘটে তাদের প্রথম উইকেটের। ২ বলে ০ রান নিয়ে দীপকের বলে বোল্ড আউট হয়ে ফেরেন মায়াঙ্ক আগারওয়াল। ২.৫ ওভারে ৭ বলে ৫ রান করে রান আউট হয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক রাহুল। দলের সংগ্রহ তখন ১৫ রান ২ উইকেট হারিয়ে। ১০ বলে ১০ রান করে ক্রিস গেইল, ১৫ বলে ১০ রান করে দীপক হুদা, ২ বলে ০ রান করে আউট হন নিকোলাস পুরান। ৬.২ ওভারে দলের সংগ্রহ ছিলো ৫ উইকেট হারিয়ে মাত্র ২৬ রান।

এরপর দলের হয়ে বড় সংগ্রহ আনতে চেষ্টা চালিয়ে সফল শুধুমাত্র শাহরুখ খান। ৩৬ বলে ৪৭ রান করে স্যাম কুরানের কাছে পরাস্ত হয়ে সাজঘরে ফেরেন তিনি। ২২ বলে ১৫ রান করে রিচার্ডসন, ১৪ বলে ৬ রান করে আশ্বিন এবং ১২ বলে ৯ রান করে আউট হন মোহাম্মদ সামি। ২০ ওভার শেষে দলের সংগ্রহ ১০৮ রান।

চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করে দীপক চাহার। ৪ ওভারে ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি, যেখানে ইকোনমি রেট ছিলো ৩.২৫।

১০৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাট হাতে নামে চেন্নাই সুপার কিংস। ৪.৬ ওভারে প্রথম উইকেটের পতন ঘটে যায় চেন্নাইয়ের। গাইওয়াড আউট হন ১৬ বলে ৫ রান করে। ৩১ বলে ৪৬ রান করে আশ্বিনের কাছে পরাস্ত হন মঈন আলি। ১৪.২ ওভারে মোহাম্মদ সামির বলে আউট হন রায়না। ৯ বলে ৮ রান করে মাঠ ছাড়েন তিনি। পরের বলেই আরেক উইকেটের পতন ঘটে যায়। ১ বলে ০ রান করে প্যাভিলিয়নে ফেরেন রাইডু। দলের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ৯৯ রান। ৩৩ বলে ৩৬ রানের ইনিংস খেলে অপরাজিত থাকে ফাফ ডু প্লেসিস এবং ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন স্যাম কুরান।

২৬ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচটি জিতে যায় ধোনির চেন্নাই। ওদিকে পাঞ্জাবের হয়ে সর্বোচ্চ উইকেট নেন মোহাম্মদ সামি। ৪ ওভারে ২১ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।

আজকের এই ম্যাচের আগে চেন্নাই, পাঞ্জাব দুই দলই একটি একটি করে ম্যাচ খেলেছিলো। ধোনির দল চেন্নাই দিল্লির বিপক্ষে ৭ উইকেটে হেরেছে এবং রাহুলের পাঞ্জাব রাজস্থান রয়্যালসের বিপক্ষে জিতেছে ৪ রানে। জয়ের ভিত্তিতে পয়েন্ট টেবিলে ২ পয়েন্ট নিয়ে চেন্নাইয়ের থেকে ৫ ধাপ এগিয়ে ছিলো পাঞ্জাব কিংস।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles